Tips & Tricks
Trending

অজান্তেই WhatsApp অ্যাকাউন্ট লগ আউট হয়ে যাচ্ছে? কী করতে হবে জেনে নিন

আপনাকে কি হোয়াটসঅ্যাপ (Whatsapp) থেকে লগ-আউট দেখাচ্ছে? যদি দেখায় তবে চিন্তার কিছু নেই। কারণ সেক্ষেত্রে আপনি একা নন, বরং অজস্র হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এই মুহূর্তে তাদের প্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম থেকে লগ-আউট হয়ে পড়ছেন। এক্ষেত্রে অবশ্য তাদের কোন দোষ নেই।

কিছু না করে, নিজেদের সম্পূর্ণ অজ্ঞাতেই তারা অ্যাপ্লিকেশন থেকে লগ-আউটের নোটিফিকেশন পাচ্ছেন। হোয়াটসঅ্যাপ সংক্রান্ত খবরের বিশ্বস্ত সূত্র WABetainfo জানিয়েছে, সাম্প্রতিক একটি বাগ-সমস্যার ফলে ঘটনাটি লক্ষ্য করা যাচ্ছে। খুব দ্রুত এর সমাধান হয়ে যাবে বলেও তারা আশ্বাস দিয়েছেন।

Whatsapp অ্যাকাউন্ট লগ-আউট হয়ে যাচ্ছে

বহু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী অ্যাপ্লিকেশন খুললেই একটি মেসেজ দেখতে পাচ্ছেন। মেসেজের বক্তব্য অনুযায়ী আপনার বর্তমান ফোন নম্বর হোয়াটসঅ্যাপের সঙ্গে আর কোনভাবেই সংযুক্ত নেই। অন্য কোনো ডিভাইসে নম্বরটি দাখিল করা হয়েছে বলেও হোয়াটসঅ্যাপ তাকে সূচিত করছে। যদিও এ ধরনের কোন কাজ না করে থাকলে সংস্থাটি তাকে ফোন নম্বর যাচাইয়ের মাধ্যমে পুনরায় লগ-ইন করার পরামর্শ দিচ্ছে।

নিজেদের টুইটার অ্যাকাউন্টে WABetainfo-র দাবী, জটিল কোনো কারণ নয় বরং সামান্য একটি বাগ-দুর্বলতার কারণেই সমস্যাটির দেখা মিলছে। এক্ষেত্রে তারা হোয়াটসঅ্যাপ ইউজারদের বিশেষ চিন্তা না করার উপদেশ দিয়েছে। তাদের বক্তব্য, ব্যবহারকারীরা নিজের খুশি মতো যখন ইচ্ছে পুনর্বার অ্যাকাউন্টে লগ-ইন করতে পারবেন।

এখনো পর্যন্ত Whatsapp কর্তৃপক্ষ উপরোক্ত ব্যাপারে কোন মন্তব্য করেনি। ফেসবুকের‌ (Facebook) মালিকানাধীন সংস্থাটি নয়া বাগ-দুর্বলতার বিষয়ে আপাতত নিশ্চুপ। এক্ষেত্রে তারা সমস্যা স্বীকার বা নস্যাৎ করা থেকে বিরত রয়েছেন।

অন্য একটি খবরে, সম্প্রতি Whatsapp তাদের সীমিত সংখ্যক টেস্টারদের জন্য মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচার রোল-আউট করা শুরু করেছে। এর ফলে ব্যবহারকারীরা নিজস্ব স্মার্টফোন ছাড়া অপর তিনটি নন-ফোন ডিভাইসে নিজের অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবেন। অর্থাৎ ফোনের ব্যাটারি ফুরিয়ে গেলেও তারা অপর কোন ডিভাইসের সাহায্যে অ্যাপ্লিকেশনে যুক্ত থাকতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *