FeaturedProduct Reviews

আসুসের রগ স্ট্রিক্স জি১৫ গেমিং ল্যাপটপ গেমারদের জন্য

গেমারদের জন্য বাজারে নতুন গেমিং ল্যাপটপ নিয়ে এসেছে প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস। আসুস রগ স্ট্রিক্স জি১৫ অ্যাডভান্টেজ এডিশন নামে এটি বাজারে আনা হয়েছে। গেমিংয়ের জন্য ল্যাপটপে পাঁচটি ডেডিকেটেড হট কি, আলাদা অ্যারো বাটন রয়েছে। ল্যাপটপের কিবোর্ডে ফোর জোন আরজিবি লাইটিং ফিচারও রয়েছে।

নতুন আসুস রগ স্ট্রিক্স জি১৫ অ্যাডভান্টেজ গেমিং ল্যাপটপে অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ হোম দেয়া হয়েছে। এতে ১৫ দশমিক ৬ ইঞ্চির ডব্লিউকিউএইচডি ২৫৬০X১৪৪০ পিক্সেলের আইপিএস ডিসপ্লে রয়েছে। যার আসপেক্ট রেশিও ১৬:৯, রিফ্রেশ রেট ১৬৫ হার্টজ, রেসপন্স টাইম ৩ মিলিসেকেন্ড। সে সঙ্গে এতে শতভাগ ডিসিআই পিথ্রি কালার গ্যামট ফিচারও রয়েছে।

এ ল্যাপটপে এএমডি রাইজেন ৯ ৫৯০০এইচএক্স প্রসেসরের সঙ্গে এএমডি র‌্যাডিওন আরএক্স ৬৮০০এম জিপিইউ দেয়া হয়েছে। এতে ১৬ জিবি জিডিডিআরফোর র‌্যাম ও ১ টেরাবাইট পিসিআইই এসএসডি স্টোরেজ রয়েছে।

আসুস রগ স্ট্রিক্স জি১৫ অ্যাডভান্টেজ গেমিং ল্যাপটপে তিনটি ইউএসবি ৩.২ জেন ওয়ান টাইপ এ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন টু টাইপ সি স্লট (ডিসপ্লে পোর্ট সুবিধাসহ), একটি ল্যান আরজে ৪৫ জ্যাক, একটি এইচডিএমআই ২.০ ও একটি অডিও/মাইক্রোফোন কম্বো জ্যাক রয়েছে।

এ ল্যাপটপে ডলবি অ্যাটমস, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নয়েজ ক্যানসেলেশন ও স্মার্ট এএমপি ফিচার রয়েছে। এতে দুটি বিল্ট ইন স্পিকার রয়েছে। সেই সঙ্গে ল্যাপটপে শক্তি জোগাতে ৯০ ওয়াট আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। প্রতিষ্ঠাটির দাবি, এ ব্যাটারি ১২ ঘণ্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক দিতে সক্ষম। এছাড়াও এর সঙ্গে ২৮০ ওয়াটের অ্যাডাপ্টারও দেয়া হয়েছে।

এ ব্যাটারিতে চার্জ করতে ইউএসবি টাইপ সি চার্জিং সুবিধা দেয়া হয়েছে। যার মাধ্যমে মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেয়া সম্ভব বলে দাবি প্রতিষ্ঠানটির।

কানেক্টিভিটির দিক থেকে আসুস রগ স্ট্রিক্স জি১৫ অ্যাডভান্টেজ গেমিং ল্যাপটপে ওয়াই-ফাই সিক্স, ব্লুটুথ ভার্সন ৫.১ রয়েছে। এর ওজন আড়াই কেজির কাছাকাছি।

আসুস রগ স্ট্রিক্স জি১৫ অ্যাডভান্টেজ গেমিং ল্যাপটপের বাজারমূল্য ১ লাখ ৭৬ হাজার ৯৫০ থেকে ২ লাখ টাকার মধ্যে।

—গ্যাজেটস ৩৬০ ডিগ্রি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *