Wednesday, August 10, 2022
Home » দেশের সবখানে একই দামে ইন্টারনেট ১ সেপ্টেম্বর থেকে

দেশের সবখানে একই দামে ইন্টারনেট ১ সেপ্টেম্বর থেকে

by WikiTech বাংলা
0 comment 69 views

দেশের সবখানে একদামে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দিতে ‘এক দেশ এক রেট’ কার্যক্রমের উদ্বোধন করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। বৃহস্পতিবার (১২ আগস্ট) বিটিআরসির উদ্যোগে আয়োজিত ভার্চ্যুয়াল অনুষ্ঠানে অংশ নিয়ে এ সেবার উদ্বোধন করেন টেলিযোগাযোগমন্ত্রী।

অনুষ্ঠানে জানানো হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে সারাদেশে ব্রডব্যান্ট ইন্টারনেটের দাম একই হবে। একদাম হওয়ায় সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে গুণগত সেবা দেওয়ার প্রতিযোগিতা তৈরি হবে ফলে গ্রাহকেরাই উপকৃত হবে।

এখন থেকে গ্রাহক পর্যায়ে ৫ এমবিপিএস (মেগাবাইট পার সেকেন্ড) গতির ইন্টারনেটের সর্বোচ্চ মূল্য হবে ৫০০ টাকা, ১০ এমবিপিএসের মূল্য ৮০০ টাকা এবং ২০ এমবিপিএসের মূল্য ১২০০ টাকা বেঁধে দেওয়া হয়েছে।

রাজধানী, শহর অথবা গ্রাম, সব স্থানের জন্য একই হারে একই দামে এ ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা কার্যকর হবে বলে বিটিআরসি থেকে জানানো হয়।

banner

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, আজকের দিনটা আমাদের স্মরণীয় একটি দিন। দশ বছর আগে ‘এক দেশ এক রেট’ এর জন্য রাস্তায় নেমেছিলাম। আজকের দিনটিতে তা সফল হলো। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটি অন্যতম একটি মাইলফলক। ডিজিটাল কানেকটিভিটির জন্য ইন্টারনেট সহজলভ্য করতে হবে।

ডাক ও টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন বলেন, বর্তমান সরকার নির্বাচনী ইশতিহারে ডিজিটাল বাংলাদেশ গড়া, ইন্টারনেটের দাম কমানো এবং শহরের সব সুযোগ-সুবিধা গ্রামে নিয়ে যাওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে আজ সেটির প্রতিফলন হতে যাচ্ছে।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারে সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসি কর্মকর্তা, ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান আইআইজি এবং আইএসপিএবির কর্মকর্তা অংশ নেন।

You may also like

WikiTech বাংলা is Technology based Blog website . Our aim is to spread thechnology among all so that all people can receive this blessings of technology. Contact us: [email protected]
@2022 – WikiTech Bangla.  All Right Reserved. Designed and Developed by Adhunik IT