FeaturedTech News

প্রথমবারের মতো বাস্তবিক রিটেল দোকান চালু করেছে ফেসবুক প্যারেন্ট মেটা

প্রযুক্তি ডেস্ক : ফেসবুক প্যারেন্ট মেটা আনুষ্ঠানিকভাবে তাদের প্রথম ফিজিক্যাল স্টোর বার্লিংহাম, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে চালু করেছে। আনুষ্ঠানিকভাবে ২৫ এপ্রিল মেটা সিইও মার্ক জুকারবার্গ তার ফেসবুক পেজে ঘোষণা করছিলেন, সে অনুযায়ী ক্যালিফোর্নিয়ার বার্লিংহাম শহরে Meta -র এই রিটেইল কেন্দ্র গড়ে তোলা হয়েছে, মেটার বাস্তবিক দোকানটি 9 মে থেকে গ্রাহকদের জন্য তার দরজা খুলে দিয়েছে। ১৫৫০-বর্গ-ফুট জায়গাজুড়ে ক্যালিফোর্নিয়ার বার্লিংহাম সোশ্যাল নেটওয়ার্কের ক্যাম্পাসে দোকানটি স্থাপন করা হয়েছে।যেখানে গ্রাহকরা ভার্চুয়াল বিশ্বে খেলাধুলা সামাজিকরনের কাজ করতে সক্ষম হবে।মেটা স্টোর পরিদর্শনকারী সাংবাদিকরা দাবি করেছেন যে এটি দেখতে অনুরূপ একটি অ্যাপল স্টোরের মতো, কাঠের তাকগুলিতে সাজানো পণ্যগুলি সহ।

বর্তমানে মেটা স্টোরে তিন ধরনের পণ্য বিক্রি হচ্ছে কোয়েস্ট (Quest) ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট, পোর্টাল গো স্পিকার এবং রে-ব্যান স্মার্ট চশমা।

কোয়েস্ট ভিআর হেডসেটি (Quest VR headsets)ওকুলাস কোয়েস্ট 2 (Oculus Quest 2)থেকে নতুন নামকরণ করা হয়েছে,একটি ভিআর হার্ডওয়্যার কোম্পানি যা 2014 সালে মেটা $2 বিলিয়ন ডলারে কিনেছিল।

পোর্টাল গো স্পিকার (Portal Go) হল একটি মোবাইল কমিউনিকেশন ডিভাইস যা দেখতে এবং কাজ করে একটি স্মার্ট ট্যাবলেটের মতো। Meta-এর পোর্টাল গো পণ্যগুলির নিজস্ব লাইন রয়েছে যা তারা তাদের ভিডিও কলিং ডিভাইস হিসাবে প্রচার করে।

রে-ব্যান স্টোরিজ স্মার্ট চশমা মেটা স্টোরে প্রদর্শিত হয়েছে

রে-ব্যান স্মার্টগ্লাস, যা রে-ব্যান স্টোরিজ নামেও পরিচিত, একটি যৌথ সহযোগি ব্র্যান্ড মেটা এবং আমেরিকান-ইতালীয় চশমা ব্র্যান্ড রে-ব্যানের মধ্যে। এই স্মার্টগ্লাসটি ছবি তুলতে এবং 60 সেকেন্ড পর্যন্ত ভিডিও ধারণ করতে সক্ষম।এই স্মার্ট গ্লাসটির অতিরিক্ত বৈশিষ্ট্য হচ্ছে ফেসবুক মেসেঞ্জারে কল করা এবং গান শোনা।

মেটা দাবি করে যে নতুন এই প্রজেক্ট এবং এর প্রথম ফিজিক্যাল স্টোর মুক্তির সাথে,এটি প্রত্যেকের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক এবং উত্তেজনাপূর্ণ ডিজিটাল মহাবিশ্ব গড়ে তোলার পথে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Check Also
Close