CareerFeaturedOnline ShoppingTech News

বিশ্বজুড়ে হৈ চৈ ফেলে দেয়া চীনা অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান, আলীবাবা গ্রুপ এর প্রেসিডেন্ট জ্যাক মা(Jack Ma) তরুন উদ্যোক্তাদের প্রতি যা বলেন

JACK MA, THE CO-FOUNDER OF CHINESE E-COMMERCE SITE ALIBABA.COM

-প্রযুক্তি টুডে
১. তরুন বয়সের ভুল হচ্ছে বড় বিনিয়োগ, প্রতিটি ভুল থেকেই তুমি লাভবান হতে পার ।
২. ২৪ বছরে পড়াশোনা শেষ কর । পঁচিশের পর থেকে ভুল করতে থাক, ব্যর্থ হও আবার ওঠে দাঁড়াও ।
৩. জীবনের শুরুতে কাজ শুরু কর ছোট কোম্পানীতে, কাজ শিখতে পারবে । ছোট কোম্পানীতে শিখবে অল্প সময়ে একই সঙ্গে কিভাবে অনেক কাজ করা যায় । বড় কোম্পানীতে কাজ করা মানে বড় মেশিনেরে খুচরা পার্টস হওয়া ।
৪. কোন্ কোম্পানীতে কাজ করছ তা’বিষয় নয়, কেমন বসের অধীনে কাজ করছ সেটিই মূখ্য। একজন ভালো বস একেক কর্মীর জীবন পাল্টে দিতে পারে।
৫. যে কোন পরিস্থিতিতে পড়ো, জানো, ভ্রমণ করো, অভিজ্ঞতা সমৃদ্ধ করো আর আবিষ্কার করো নিজেকে।
৬. ত্রিশের পর নিজের দিকে তাকাও । নিজের ভিত্ শক্ত করো ।
৭. চল্লিশের পর ছুটাছুটি বন্ধ কর । যে কাজটি সবচাইতে ভালো পারো সেটির প্রতিই নজর দাও। এখন আর নতুন কিছু করার চেষ্টা না করাই ভালো । নতুন কিছুতে সফল হতে পারো, কিন্তু ব্যর্থ হওয়ার ঝুঁকি অনেক বেশি।
৮. পঞ্চাশ বছর থেকে কাজ কর তরুনদের জন্য, কারন এখন তরুনরা যা পারবে তা’ তুমি পারবে না ।
৯. ষাট বছরের পর নিজের সব গুটিয়ে আনো । সব গুছিয়ে অনো পরবর্তী প্রজন্মের জন্য ।
১০. সত্তরের পর সব শুধু নিজের জন্য । বিশ্রাম, বিনোদন, নিজের কৃতকর্ম দেখো, খুশি থাকো ।
উল্লেখ্য : আলিবাবা একটি বহুজাতিক ই-কমার্স, পাইকারি, ইন্টারনেট, প্রযুক্তি বিক্রয়কারী কোম্পানি যেটি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। এটি ক্রেতা-ক্রেতা,ব্যবসায়ী-ক্রেতা,ব্যবসায়ী-ব্যবসায়ী পন্য ক্রয় বিক্রয় ওয়েব পোর্টাল এর মাধ্যমে সেবা প্রদান করে থাকে। এটি বিশ্বের শীর্ষ ১০টি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মধ্যে একটি। জানুয়ারি ২০১৮,আলিবাবা দ্বিতীয় এশিয়ান কোম্পানি হিসেবে ৫০০ বিলিয়ন মার্কেট মূল্য অতিক্রম করে। আলিবাবা এখন বিশ্বের নবম মূল্যবান ব্যান্ড।দুইশত দেশে সেবা প্রদানকারী আলিবাবা এখন বিশ্বের বড় খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান। ফোর্বস গ্লোবাল ২০০০ -এর ২০২০-র সূচকে সংস্থাটি ৩১তম স্থানে , চৈনিক সংস্থাগুলোর মধ্যে ৮তম স্থানে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Check Also
Close