Product Reviews

রিয়েলমির ডিজো স্মার্টওয়াচ দীর্ঘ ব্যাটারি লাইফ নিয়ে

দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ নিয়ে বাজারে প্রথম স্মার্টওয়াচ এনেছে চীনের স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান রিয়েলমি। প্রতিষ্ঠানটির দাবি ডিজো স্মার্টওয়াচটি এক চার্জে চলবে টানা ১২ দিন।

বাজারে থাকা নয়েজের কালারফিট ন্যাভ, অ্যামাজফিটের বিপ ইউসহ অন্যান্য স্মার্টওয়াচের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছে রিয়েলমির ডিজো ওয়াচ।

রিয়েলমি ডিজো ওয়াচে ১ দশমিক ৪ ইঞ্চির ৩২০X৩২০ পিক্সেলের টিএফটি ডিসপ্লে প্রদান করা হয়েছে। যার সর্বোচ্চ উজ্জ্বলতা ৬০০ নিটস ও পিক্সেল ডেনসিটি ৩২৩ পিপিআই।

রিয়েল টাইম হার্ট রেট মনিটরের জন্য এতে পিপিজি সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়াও রক্তে অক্সিজেনের পরিমাণ যাচাইয়ের জন্য এতে এসপিওটু ফিচারও রয়েছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি না পাওয়ায় রোগ নির্ণয় ও চিকিৎসায় এ স্মার্টওয়াচ ব্যবহার করা যাবে না।

অ্যাক্টিভিটি ট্র্যাকিংয়ের দিক থেকে রিয়েলমি ডিজো ওয়াচে ৯০টি স্পোর্টস মুড রয়েছে। এর মধ্যে রয়েছে রানিং, ওয়াকিং, ইনডোর-আউটডোর সাইক্লিং, স্পিনিং, হাইকিং, বাস্কেটবল, ইয়োগা, রোয়িং, এলিপটিক্যাল, ক্রিকেট, স্ট্রেংথ ট্রেনিং ও ফ্রি ওয়ার্কআউট।

সেই সঙ্গে স্মার্টওয়াচটি দৈনিক ও সাপ্তাহিক ব্যায়ামের সময়কাল এবং ক্যালোরি পোড়ানোর রেকর্ডও সংগ্রহ করে।অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মে রিয়েলমি লিঙ্ক অ্যাপের মাধ্যমে ডিজো ওয়াচ কাজ করে থাকে। এ স্মার্টওয়াচের মাধ্যমে ব্যবহারকারীরা চাইলে রিয়েলমি ও ডিজোর ইয়ারবাডসও নিয়ন্ত্রণ করতে পারবেন।

কানেক্টিভিটির দিক থেকে ডিজো ওয়াচে ব্লুটুথ ভার্সন ৫ রয়েছে। এতে ৩১৫ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এর সঙ্গে লো পাওয়ার কনজাম্পশন চিপ রয়েছে। যেটি ব্যাটারি ব্যবহার নিয়ন্ত্রণে রাখে।

একবার চার্জ দিয়ে এ স্মার্টওয়াচ টানা ১২ দিন চালানো যাবে বলেও দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটি। গ্যাজেটস ৩৬০ ডিগ্রি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *