Career

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট মােট ৪৪ (চুয়াল্লিশ) টি শূণ্য পদে নিয়ােগ বিজ্ঞপ্তি

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, ঢাকায় রাজস্বখাতে অস্থায়ীভাবে সৃজনকৃত নিম্নবর্ণিত মােট ৪৪ (চুয়াল্লিশ) টি শূণ্য পদে নিয়ােগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্মােক্ত শর্তাবলী সাপেক্ষে অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদন করার নিয়মাবলী ঃ

১। নিম্নবর্ণিত শর্তাবলি আবেদন ফরম পুরণ এবং পরীক্ষায় অংশগ্রহনের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:

ক, ০১/০৮/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে। তবে, বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স অনূর্ণ ৩২ বছর এবং বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র কন্যার পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে অনুর্ধ ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

খ, সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

গ. বিভাগীয় চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে অনলাইনে আবেদনপত্র পূরণের সময় বিভাগীয় প্রার্থীদের জন্য নির্ধারিত সংশ্লিষ্ট ঘর (Departmental Candidate)-এ টিক চিহ্ন দিতে হবে। বিভাগীয় প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি সনদের মূল কপি জমা দিতে হবে। উল্লেখ্য, সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগের সংযুক্ত অধিদপ্তর বা পরিদপ্তর বা দপ্তর এর রাজস্বখাতে সৃষ্ট পদে অন্যূন ২ (দুই) বৎসর স্থায়ী বা অস্থায়ীভাবে চাকুরিরত প্রার্থীরা বিভাগীয় প্রার্থী হিসাবে বিবেচিত হবে।

ঘ, “সমাপ্ত উন্নয়ন প্রকল্প হইতে রাজস্ব বাজেটের পদে নিয়ােগের ক্ষেত্রে বয়স শিথিলকরন বিধিমালা, ২০০৫” অনুযায়ী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট স্থাপন প্রকল্পে চাকুমীরত প্রার্থীগণ নিয়ােগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত যে কোন পদে বর্ণিত সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন। এরুপ প্রার্থীগণকে অনলাইনে আবেদন ফরম পূরণের সময় তাদের জন্য নির্ধারিত ‘SUNIBPS প্রকল্প’ বাটনটিতে টিক চিহ্ন দিতে হবে।

ঙ. নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান কোটা সংক্রান্ত সহ অন্যান্য বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনাে সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

চ, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় প্রার্থীদের অবশ্যই নিম্নবর্ণিত সনদসমূহের মূল কপি প্রদর্শন ও একসেট সত্যায়িত ফটোকপি কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে :

i. সকল শিক্ষাগত যােগ্যতার সনদ, নাগরিকত্ব সনদ, সকল প্রকার প্রশিক্ষণের সনদ ও প্রকল্পে নিযুক্ত কর্মচারীদের ক্ষেত্রে প্রকল্প পরিচালক কর্তৃক প্রদত্ত সনদ এবং পূরণকৃত আবেদন ফরম।

ii .বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার প্রমাণ হিসেবে সরকারের সর্বশেষ নির্দেশনা মােতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ। তাছাড়া, বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র কন্যা/ পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরমেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রার্থীর সঙ্গে মুক্তিযােদ্ধার সম্পর্ক
সংক্রান্ত প্রত্যয়নপত্র।

iii. এতিম ও শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *