Thursday, August 18, 2022
Home » WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর, আসছে ইন-অ্যাপ ব্যান রিভিউ ফিচার

WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর, আসছে ইন-অ্যাপ ব্যান রিভিউ ফিচার

by Mahadi Raihan Reza
0 comment 84 views

ব্যবহারকারীদের আকর্ষণ ধরে রাখতে হোয়াটসঅ্যাপ (Whatsapp) সর্বদাই নতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে থাকে। এ ব্যাপারে তাদের চেষ্টার বিরাম নেই। অ্যাপ্লিকেশনে সুবিধা সংযোজনের ক্ষেত্রে তারা পরিশ্রমের কোন ত্রুটি রাখে না। এই পরিশ্রম ও নিরন্তর প্রচেষ্টার কারণেই মেসেজিং প্ল্যাটফর্মের দুনিয়ায় হোয়াটসঅ্যাপের কদর সবথেকে বেশী। অসংখ্য অ্যাপ্লিকেশন এক্ষেত্রে ফেসবুকের (Facebook) মালিকানাধীন সংস্থার তুলনায় পিছিয়ে থাকবে।

ফিচার প্রসঙ্গে কথা যখন উঠেছে তখন হোয়াটসঅ্যাপের নতুন কিছু সুবিধার বিষয়ে জেনে নেওয়া যাক। এ ব্যাপারে অনেকেই অবগত যে ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপে মাল্টি-ডিভাইস ফিচার যুক্ত হয়েছে। ফলে একই সময়ে একাধিক ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারে আর কোন বাধা নেই। এক্ষেত্রে অ্যাপল আইপ্যাড (Apple iPad) ও অ্যান্ড্রয়েড-নির্ভর ট্যাবলেট ব্যবহারকারীরাও যাতে মাল্টি-ডিভাইস কার্যকারিতার পূর্ণ সুফল উপভোগ করতে পারেন, অ্যাপ্লিকেশন প্রস্তুতকারক ও ডেভেলপারেরা সদ্য তা নিশ্চিত করেছেন। এই সুবিধার ফলে অসংখ্য অ্যাপ্লিকেশন ব্যবহারকারী উপকৃত হবেন।

আবার এখনো পর্যন্ত যারা হোয়াটসঅ্যাপের পরিবর্তিত নীতি ও শর্তাবলি গ্রহণ করেননি তাদের জন্যও সংস্থাটি ভিন্ন উপায় অবলম্বন করেছে। আপাতত পরিবর্তিত নীতিমালা মেনে নেওয়ার শর্তটিকে ঐচ্ছিক রেখে অ্যাপ কর্তৃপক্ষ তাদের মোক্ষম চাল সামনে এনেছেন।

Whatsapp -এ আসছে ইন-অ্যাপ ব্যান রিভিউয়ের সুবিধা!

banner

এখানেই শেষ নয়, অনুরাগীদের জন্য হোয়াটসঅ্যাপের (Whatsapp) ঝুলিতে আরো একটি কার্যকর ফিচার সঞ্চিত রয়েছে। এবার থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অ্যাকাউন্ট ব্যান এড়ানোর জন্য রিভিউ দাখিল করার সুযোগ পাবেন। আজ্ঞে হ্যাঁ, এটি একটি ইন-অ্যাপ ফিচার যার মাধ্যমে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ যে কোন অ্যাকাউন্ট ব্যানের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে।

ইন-অ্যাপ ব্যান রিভিউ ফিচার ব্যবহার করে অ্যাকাউন্ট ব্যানের বিরুদ্ধে আবেদন করলে হোয়াটসঅ্যাপের সাপোর্ট টিম ব্যবহারকারীর কার্যকলাপ খতিয়ে দেখবে। যদি তার কাজকর্মের মধ্যে অসঙ্গতি না পাওয়া যায় তবে সাপোর্ট দলের সদস্যেরা ব্যান তুলে নেওয়ার কথা বিবেচনা করবেন। এক্ষেত্রে ব্যবহারকারীকে অ্যাকাউন্ট পুনরুদ্ধারের সুযোগ দেওয়া হবে যা অত্যন্ত আশার বিষয়। অবশ্য পুনর্বিবেচনার পরেও ব্যান বহাল থাকলে ব্যবহারকারীকে আলাদা নম্বর থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হবে।

এই মুহূর্তে Whatsapp এর অ্যান্ড্রয়েড বিটা সংস্করণে ইন-অ্যাপ ব্যান রিভিউয়ের ফিচারটি পরীক্ষা করা হচ্ছে। আইওএস (iOS) ভিত্তিক ডিভাইসেও সুবিধাটি সংযোজনের চেষ্টা চলছে। একথা বিশেষভাবে উল্লেখ্য যে অ্যান্ড্রয়েডের আগে আইওএস (iOS) প্ল্যাটফর্মে আলোচ্য ফিচার অন্তর্ভুক্তির কথা চিন্তাভাবনা করা হয়। যদিও অ্যাপ কর্তৃপক্ষ প্রকাশ্যে কিছু না জানানোর ফলে মূল অ্যাপ্লিকেশনে কবে এই ফিচার দেখা যাবে সেটা এখনই বলা সম্ভব নয়।

You may also like

WikiTech বাংলা is Technology based Blog website . Our aim is to spread thechnology among all so that all people can receive this blessings of technology. Contact us: [email protected]
@2022 – WikiTech Bangla.  All Right Reserved. Designed and Developed by Adhunik IT