FeaturedWindows

Windows 11 Download: কিভাবে বিনামূল্যে আপগ্রেড পেতে হয় (যদি আপনার ডিভাইসটি সামঞ্জস্যপূর্ণ হয়)

আপনি যদি ইতিমধ্যে উইন্ডোজ 10 ব্যবহার করে থাকেন তবে উইন্ডোজ 11 বিনামূল্যে ডাউনলোড করা যাবে এবং আপনি এখন মাইক্রোসফটের নতুন ওএসের প্রাথমিক সংস্করণ পরীক্ষা করতে পারেন। কিন্তু প্রথমে, আপনার পিসি এটি চালাতে সক্ষম হবে কিনা তা দেখতে পিসি হেলথ চেক অ্যাপটি ব্যবহার করতে ভুলবেন না।

উইন্ডোজ 11 আগামী কয়েক মাসের মধ্যে এগিয়ে চলেছে, এবং যদিও আমাদের এখনও সঠিক তারিখ নেই, এটি 2021 ছুটির মরসুমে এবং 2022 সালে চালু হবে বলে আশা করা হচ্ছে। আপনি যদি ইতিমধ্যে উইন্ডোজ 10 ব্যবহারকারী হন, মাইক্রোসফটের নতুন করে ডিজাইন করা অপারেটিং সিস্টেমে আপগ্রেড করা হবে বিনামূল্যে।

আপনি উইন্ডোজ 11 -এ আপডেট করতে পারবেন যেমন আপনি সাধারণত উইন্ডোজ 10 আপডেট করেন যতক্ষণ আপনার পিসি ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করে। উইন্ডোজ 11 অক্টোবরের সাথে সাথেই আসতে পারে, তবে এর মধ্যে, আপনি মাইক্রোসফটের নতুন সফ্টওয়্যার সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে দেখতে পারেন।

আপনি যদি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের সদস্য হন এবং চূড়ান্ত সংস্করণ না আসা পর্যন্ত অপেক্ষা করতে না পারেন, আপনি আজই প্রথম উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড ডাউনলোড করতে পারেন এবং উইজেট, স্ন্যাপ লেআউট, ভার্চুয়ালের মতো কিছু নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করতে পারেন। ডেস্কটপ এবং নতুন মাইক্রোসফট স্টোর। নীচে আমরা আপনাকে বলব।

প্রথমে, আপনার বর্তমান উইন্ডোজ 10 পিসি উইন্ডোজ 11 এ বিনামূল্যে আপগ্রেড করার যোগ্য কিনা তা দেখতে, স্পেসিফিকেশনের জন্য মাইক্রোসফটের সাইটটি দেখুন। এবং যদি আপনি এখন এবং সাধারণ রিলিজের মধ্যে একটি নতুন পিসি কিনেন, সেই কম্পিউটারটিও বিনামূল্যে আপগ্রেডের জন্য যোগ্য হবে।

আপনি যদি এখনও উইন্ডোজ 10 এ আপডেট না করে থাকেন তবে চিন্তা করবেন না – উইন্ডোজ 10 ফ্রি ডাউনলোড করার একটি কৌশল রয়েছে যা এখনও কাজ করে। উইন্ডোজ 11 আপগ্রেডের জন্য আপনার PC প্রস্তুত করার জন্য সুইচ করার জন্য এখন একটি ভাল সময় হবে।

কিভাবে উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড ডাউনলোড করবেন


আপনি যদি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের সদস্য হন (আপনি এখন বিনামূল্যে সাইন আপ করতে পারেন), আপনি এখনই উইন্ডোজ 11 এর প্রথম ইনসাইডার প্রিভিউ বিল্ড ডাউনলোড করতে পারেন। যাইহোক, এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে বিটা সংস্করণগুলি, বিশেষত এইরকম প্রাথমিক সংস্করণগুলি বাগি হতে পারে। আপনার প্রাথমিক ডিভাইসে কখনই একটি বিটা ডাউনলোড করা উচিত নয়, শুধুমাত্র একটি পরীক্ষক ডিভাইসে যদি আপনার একটি থাকে। বেশিরভাগ লোকের জন্য, পাবলিক বিটা জুলাই মাসে আসার জন্য অপেক্ষা করা ভাল, বা আরও ভাল, বছরের শেষের দিকে সাধারণ প্রকাশ। এই প্রথম বিল্ডটিতে প্রতিটি নতুন বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত নয় যা অবশেষে সাধারণ প্রকাশের সাথে উপস্থিত হবে।

  • নিশ্চিত করুন যে আপনি আপনার ডিভাইসে উইন্ডোজ 10 এর একটি লাইসেন্সকৃত সংস্করণ চালাচ্ছেন, এবং আপনি ডিভাইসের একজন প্রশাসক। উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে যোগদানের জন্য নিবন্ধন করুন যদি আপনি ইতিমধ্যে না করে থাকেন। অথবা আপনার উইন্ডোজ ইনসাইডার অ্যাকাউন্টে সাইন ইন করুন। ফ্লাইট শুরু করুন ক্লিক করুন।
  • সেটিংস> আপডেট ও নিরাপত্তা> উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে যান। শুরু করুন ক্লিক করুন।
  • শুরু করার জন্য একটি অ্যাকাউন্ট বাছাইয়ের অধীনে, আপনি যে Microsoft অ্যাকাউন্টে নিবন্ধন করেছেন তার সাথে সংযোগ করতে + চালিয়ে যান এবং চালিয়ে যান।
  • আপনি যে অভিজ্ঞতা এবং চ্যানেলের মাধ্যমে ইনসাইডার প্রিভিউ তৈরি করতে চান তা চয়ন করার জন্য নির্দেশাবলী অনুসরণ করুন: ডেভ চ্যানেল (ডেভেলপারদের জন্য), বিটা চ্যানেল (প্রারম্ভিক গ্রহণকারীদের জন্য) অথবা রিলিজ প্রিভিউ চ্যানেল (যারা সর্বশেষ পেতে চান তাদের জন্য সংস্করণটি সাধারণত প্রকাশিত হওয়ার ঠিক আগে)। লক্ষ্য করুন যে এই বিল্ডটি দেব চ্যানেলে আসছে।
  • গোপনীয়তা বিবৃতি এবং শর্তাবলী পর্যালোচনা করুন, এবং নিশ্চিত করুন ক্লিক করুন। এখন পুনরায় চালু করুন ক্লিক করুন।
  • পুনরায় চালু করার পরে, নিশ্চিত করুন যে আপনার ডেটা সেটিংস সঠিক যাতে আপনি প্রিভিউ বিল্ড ডাউনলোড করতে পারেন। এটি করার জন্য, সেটিংস> গোপনীয়তা> ডায়াগনস্টিকস এবং ফিডব্যাক -এ যান এবং নিশ্চিত করুন যে Diaচ্ছিক ডায়াগনস্টিক ডেটা সুইচ চালু আছে।
  • সেটিংস> আপডেট ও নিরাপত্তা> উইন্ডোজ আপডেটে যান। চেক আপডেট বাটনে ক্লিক করুন। আপনার নির্বাচিত সেটিংসের উপর ভিত্তি করে আপনাকে সর্বশেষ ইনসাইডার প্রিভিউ বিল্ড দেখতে হবে।

সেখান থেকে, আপনার ডিভাইসটি অন্য উইন্ডোজ আপডেটের সাথে একইভাবে আপডেট করা উচিত, এবং আপনি যেতে ভাল হবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *