Friday, July 1, 2022
Home » Xiaomi Mi Mix 5 হবে প্রথম 200W হাইপারচার্জ ফাস্ট চার্জিংয়ের ফোন, মুহূর্তে হবে ফুল চার্জ

Xiaomi Mi Mix 5 হবে প্রথম 200W হাইপারচার্জ ফাস্ট চার্জিংয়ের ফোন, মুহূর্তে হবে ফুল চার্জ

by WikiTech বাংলা
0 comment 32 views

স্মার্টফোন চার্জিংয়ের চিরাচরিত ধারণা ভেঙে দিয়ে বিপ্লব আনবে শাওমি (Xiaomi)! গত মে মাসে শাওমি তাদের হাইপারচার্জ ফাস্ট চার্জিং (HyperCharge Fast Charging) সিস্টেম প্রথম প্রকাশ্যে আনার পর ওয়াকিবহল মহল এমনই সম্ভাবনার কথা জানিয়েছিল। শাওমি তখন দাবি করেছিল যে ২০০ ওয়াটের ওয়্যারড (তারযুক্ত) এবং ১২০ ওয়াটের ওয়্যারলেস (তার বিহীন) চার্জিং প্রযুক্তি – উভয় ক্ষেত্রেই স্মার্টফোনে দ্রুততম সময়ে শূন্য থেকে শতভাগ চার্জ করার রেকর্ড গড়েছে তারা।


কিন্তু সিংহভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে যে, সংস্থাগুলি এই ধরনের প্রযুক্তি আনলেও বাজারে উপলব্ধ স্মার্টফোনে সে প্রযুক্তি থাকে না. তবে কি শাওমির হাইপারচার্জ সিস্টেমের পরিণতি……? এই নিয়ে জল্পনার মাঝেই সম্প্রতি একটি রিপোর্ট আশার আলো জাগিয়ে দাবি করেছিল, শাওমি আগামী বছরের জুন মাসে হাইপারচার্জ প্রযুক্তির গণউৎপাদন শুরু করবে। এখন মাইড্রাইভার্স তাদের নতুন রিপোর্টেও একই দাবি করেছে। তবে যোগ করে তারা জানিয়েছে, Mi Mix 5 হবে প্রথম স্মার্টফোন যা ২০০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করবে।

Mi Mix 5 ফোনে থাকবে 200W HyperCharge Fast Charging

মাইড্রাইভার্সের ইঙ্গিত, ২০০ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সহযোগে Mi Mix 5 আগামী বছর লঞ্চ হবে। তবে ফোনটি ১২০ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির বদলে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসবে বলে জানিয়েছে পাবলিকেশনটি।

banner

মাইড্রাইভার্স আরও দাবি করেছে, শাওমি দু’ধরনের ফ্ল্যাগশিপ লাইনআপের উপর মনোনিবেশ করছে। একটি ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনে পারফরম্যান্স, ডিসপ্লে, এবং ক্যামেরা কনফিগারেশনে জোর দেওয়া হবে। এবং অপরটিতে ডিসপ্লে, ফোনের উপাদান এবং চার্জ দেওয়ার ক্ষেত্রে উদ্ভাবনী প্রযুক্তিকে অগ্রাধিকার দেওয়া হবে।

Xiaomi 200W HyperCharge Fast Charging Solution

শাওমির ২০০ ওয়াটের ‘হাইপারচার্জ’ ওয়্যারড সিস্টেমে ৪,০০০ এমএএইচ ব্যাটারির একটি স্মার্টফোন সম্পূর্ণ চার্জ হওয়ার জন্য ৮ মিনিট মতো সময় নেয়। আবার ১২০ ওয়াটের তারহীন চার্জিং ব্যবস্থায় ৪,০০০ এমএএইচ ব্যাটারি ফুল চার্জ হতে ১৫ মিনিটের কাছাকাছি সময় লাগে।

You may also like

WikiTech বাংলা is Technology based Blog website . Our aim is to spread thechnology among all so that all people can receive this blessings of technology. Contact us: [email protected]
@2022 – WikiTech Bangla.  All Right Reserved. Designed and Developed by Adhunik IT